Pages

BDeshiMahathir's Blog Headline Animator

Thursday, May 26, 2011

মহান নেতার আগমনের অপেক্ষায় না থেকে আমাদের সবার উচিত


মাহাথিরের মতন একজন নেতা  যদি আমাদের দেশে আসত, অনেক কেই এই আফসোস করতে শোনা যায়।  কিন্তু আমাদের কি মহান নেতার আগমনের জন্য বসে থাকলে চলবে ?  না নিজেদের কে  নেতা হিসাবে তৈরী করতে হবে ?

 

আমাদের উচিত নিজেকে নিজ নিজ ক্ষেত্রে(শিক্ষা, বিজ্ঞান,ব্যবসায়, রাজনীতি,সংস্কৃতি, স্বাস্থ্য) নেতা হিসেবে গড়ে তোলা ।


আর এর উপায় হচ্ছে

নেতৃত্ব নিয়া পড়াশোনা করা, নেতা হওয়ার জন্য দরকারী যেসব গুন আমার মধ্যে শক্তিশালী আছে সে গুলি কে আরও শক্তিশালী করে তোলা আর যে সব ক্ষেত্রে দুর্বলতা আছে সে সবকে শক্তিশালী করা ।আর  অর্জিত তাত্তিক জ্ঞান ব্যক্তি, পারিবারিক , সাংগঠনিক জীবনে ব্যবহার করলে সহজেই আমরা অর্জিত জ্ঞানের কার্যকারীতা উপলব্ধি করতে পারব ।

পড়ার উপকরন পাবেন কোথায়, ভাবছেন? এই ডিজিটাল যুগে এটা কোন ভাবনা? ইউ টিউব , গুগল আছে না। খালি লিডারশিপ লিখে সার্চ দিন। তার পর শোনতে থাকুন, পড়তে থাকুন । ছয় মাস নিয়মিত আধ ঘন্টা সময় দিয়ে দেখুন। আপনার লিডারশিপ ক্ষমতা কতটুকু বেড়েছে , আপনি নিজেই অবাক হয় যাবেন।

আর মাঝে মাঝে এই ব্লগটাও Click this link পড়তে পারেন, কি শিখলেন, তা শেয়ার করতে পারেন। 

2 comments:

DevilPoet said...

Mohathir is a great leader of out time. A nation does not produce such a leader in decades or centuries. Bangladesh is now a barren land and is not in a position to give birth of a great leader. Current breeds of Bangladesh are not good to produce great leader like Mohathir. The best standaed of our leader is Sheikh Mujib. His quality as leader was below average. Sheikh Mujib was a good agitator. He use to lead or guide people according his wisdom.

Simple Bangladeshi said...

What's About Zia? @ Devilpoet