Pages

BDeshiMahathir's Blog Headline Animator

Wednesday, October 2, 2013

Open letter to govt officials and engineers of Bangladesh (সরকারী চাকরীজীবি আর ইঞ্জিনিয়ারদের প্রতি খোলা চিঠি)


প্রিয় সরকারী চাকরীজীবি আর ইঞ্জিনিয়ার ভাই ও বোনেরা,

 সব মিলিয়ে আপনারা কেমন আছেন?  গত চার বছরে সরকারী  দল ছাত্র লিগ, যুব লিগ, স্বেচ্ছাসেবক লীগের  বর্বর নেতা কর্মী আর আওয়ামীলিগের এমপিদের হাতে  দেশের যত সরকারী চাকরীজীবি মার দোরের স্যবীকার হয়েছে, তাতে আপনাদের ভাল  না থাকারই কথা ।

 আচ্ছা আপনাদের কাছে কিছু প্রশ্ন,

১। পাবনায় নিয়োগ পরীক্ষার হলে  ঢুকে  সরকারী চাকরীজিবিদের গায়ে যেভাবে হাত তোলা হয়েছিল , তার নজীর কি , শুধু বাংলাদেশ(Bangladesh) কেন, পৃথিবী( The world)তে দ্বিতীয়টা পাওয়া যাবে? তখন মহিলা ম্যাজিস্ট্রেটকে ঘিরে ধরে তার গায়ে যেভাবে হাত দেওয়ার খবর আমরা পড়েছি, এ রকম বর্বরতা কি ৭১ এ ঘটেছিল?  সেই সব বর্বর ছাত্রলিগ, যুবলিগ নেতাদের কি এরকম বর্বরতার জন্য বিচার হয়েছে, নাকি সব গায়ে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়াচ্ছে?


২। বাংলাদেশ(Bangladesh) ব্যাংকের কর্মকর্তাদের গায়ে যারা হাত তুলেছিল সেই বর্বর ইউনিয়ন নেতাদের  কেমন শাস্তই দিয়েছে এই আওয়ামীলিগ সরকার ? নাকি তাদেরও জামাই আদর করা হচ্ছে?  বিএনপির সময় ও এরকম বর্বরতা দেখিয়েছিল তখনকার ইউনিয়ন নেতারা? বিএনপিই বা কেমন শাস্তিমুলক ব্যবস্থা নিয়ে ছিল?


৩। এর বাইরে সারাদেশের কত জন  উপজেলা নির্বাহী অফিসার(UNO) বর্বর ছাত্রলীগ, যুব লিগের হাতে মার খেয়েছে তার কি হিসাব আছে? শুরুতে এগুলি খবরের কাগজে  খবর হলেও এখন ত তাও হয় না।

 আমরা  পত্রিকায় পরেছি, কয়দিন আগে নিজ দলের লোকের হাতে মারা পরা ধোবাঊড়ার উপজেলা চেয়ারম্যান সেলিমের হাতেই দুইজন উপজেলা নির্বাহী অফিসার নিগৃহিত হয়েছিল।  এরকম নিগৃহিত  উপজেলা নির্বাহী অফিসারের প্রকৃত সংখ্যা কত?


  ৪)। কয়জন সাংবাদিকের গায়ে হাত তোলার জন্য  গোলাম মওলা রনি এমপি কে  গ্রেফতার করা হয়েছে। কিন্তু অনেক গুলি সরকারী কর্মকতার গায়ে, শিক্ষক , ইঞ্জিনিয়ারের গায়ে হাত তোলার অপরাধে  এমপি বদির গায়ে কি ফুলের আচড় পর্যন্ত পড়েছে?

৫) কথা মত টেন্ডার বন্টন না করার কারণে সারা দেশের  কতজন নির্বাহী ইঞ্জিনিয়ার(Engineeer) ছাত্রলীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবকলিগের হাতে  লাঞ্ছিত হয়েছে তার সঠিক পরীসংখ্যান কি পাওয়া যাবে?


 আর কোন প্রশ্নের কি  দরকার আছে গত চার বছরে সরকারী কর্ম কর্তাদের গায়ে হাত তোলা আর তার কোন বিচার না করার ভয়াবতা তোলে ধরার জন্য?

  Last but not least, শেষ প্রশ্ন হচ্ছে, এই বর্বর  দলটা যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন করে আবার ক্ষমতায় আসে, তাহলে সরকারি চাকরীজীবিদের কি অবস্থা হবে, নির্বাহী প্রকৌশলীদের কি অবস্থা হবে?



No comments: